• শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

জয়পুরহাট হাসপাতালের শিক্ষানবিস ওয়ার্ড বয়ের প্রেসক্রিপশনে তুলকালাম

জয়পুরহাট প্রতিনিধি, ১ জুন: জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে এক শিশু রোগীর চিকিৎসার জন্য শিক্ষানবিস ওয়ার্ড বয় এর ভূল প্রেসক্রিপশনকে কেন্দ্র তাকে লাঞ্চিত করা হয়। এর জের ধরে গত বৃহষ্পতিবার রাত ৩টা থেকে ৯ ঘন্টা কর্মবিরতি পালন করে হাসপাতালের নার্সরা।

ঘটনার বিবরনে জানা যায় যে, জেরার পাঁচবিবি উপজেলার দমদমা গ্রামের আব্দুল ওয়দুদের শিশু সন্তান রাফি (৩) জ্বরে আক্রান্ত হলে স্বজনরা তাকে বুধবার রাতে জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তি করে দেন। রাত ৩ টার দিকে শিশুটির বমি বন্ধের জন্য কর্তব্যরত চিকিৎসক প্রেসক্রিপশনে একটি সিরাপ লিখে দেন। ওই প্রেসক্রিপশনটি হারিয়ে গেলে শিশুর বাবা ওয়াদুদ হাসপাতালের শিশু ওয়ার্ডে এসে ঘটনাটি বললে কর্তব্যরত শিক্ষানবিস ওয়ার্ড বয় নোমানুর রহমান নোমান ওই সিরাপের পরিবর্তে একটি স্লিপে ইনজেকশন লিখে দেন।

ওয়াদুদ ওই স্লিপটি নিয়ে ঔষধের দোকানে যাবার পথে তার আতা¥ীয় ও জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হেসেন রাজার সাথে দেখা হলে ঘটনা খুলে বলেন। সিরাপের পরিবর্তে ইনজেকশন লেখা দেখে সন্দেহ হলে জেলা ছাত্রলীগ সভাপতি বিষয়টি হাসাতালের সংশ্লিষ্ট বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, ওই ইনজেকশন দেওয়া হলে শিশুটির মৃত্যু হতে পারে। এমন অপরাধের জন্য ওই ওয়ার্ড বয়কে চড়-থাপ্পর মারেন জাকিারিয়া হোসেন রাজা।

এর প্রতিবাদে সকল নার্স বুধবার দিবাগত রাত ৩টা থেকে বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত হাসপাতালে কর্মবিরতির পালন করেন। পরে হাসপাতাল ত্বত্তাবধায়ক ডাঃ মুসা আল মুনছুর এই ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে নার্সরা আবার কাজে যোগদান করেন। তবে শনিবারের মধ্যে যদি এর এর সমাধান ন হয় তাহলে আবারো কর্মসুচী ঘোষনা করবে বলে জানান া নার্সেস এসিসিয়েশনের সাধারন সম্পাদক শামসুন্নাহার বেলী।

অন্যদিকে ওয়ার্ড বয় এর এমন খামখেয়ালীপনার কারনে তার শাস্তি না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান নাম প্রকাশে অনেচ্ছুক রোগীদের উদ্বিগ্ন অভিভাবকরা। ‘

জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা বলেন, ইতোপূর্বে হাসাপতালটিতে নানা অব্যবস্থাপনার কারনে বিভিন্ন গনমাধ্যমে একাধিক সংবাদ প্রচার হয়েছে। তারপরও এ ধরনের খামখেয়ালীপনা রোগী সাধারনের নিরাপত্তার জন্য বড় হুমকি। এর কোন শাস্তি না হলে ছাত্র সমাজসহ সাধারন মানুষকে সাথে নিয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষনা করা হবে।

হাসপাতাল ত্বত্তাবধায়ক ডাঃ মুসা আল মুনছুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ